SSC 2021 and HSC 2021 new short syllabus published - online education best education speech

Breaking

Home Top Ad

Post Top Ad

SSC 2021 and HSC 2021 new short syllabus published

এসএসসি ২০২১ - এইচএসসি ২০২১ সালের নতুন সংক্ষিপ্ত সিলেবাস প্রকাশ

SSC and HSC short syllabus published

এসএসসি ও এইচএসসি পরীক্ষার্থীদের জন্য সংক্ষিপ্ত সিলেবাস প্রকাশ করা হয়েছে। জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড (এনসিটিবি)। সিলেবাসটি শিক্ষা বোর্ডগুলোর কাছে হস্তান্তর করেছে বৃহস্পতিবার রাতে। শিক্ষা বোর্ডগুলো গভীরা রাতে এ সিলেবাস প্রকাশ করেছে।



বৃহস্পতিবার (৪ ফেব্রুয়ারি) সন্ধ্যায় এনসিটিবিতে আয়োজিত এক সভায় সিলেবাস আন্তঃশিক্ষাবোর্ড সমন্বয় সাব-কমিটির কাছে জমা দেয়া হয়। সভায় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, শিক্ষা মন্ত্রণালয়, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর, ঢাকা বোর্ডের কর্মকর্তারা অংশগ্রহণ করেন। সিলেবাসটি এনসিটিবির পক্ষ থেকে আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটির সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক নেহল আহমেদের কাছে জমা দেয়া হয়। সববোর্ডের কাছে সেগুলো পাঠানো হয়। পরে,রাতে তা প্রকাশ করা হয়।

................................

SSC 2021 short syllabus see click here

HSC 2021 short syllabus see click here

................................


জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের একজন সদস্য দৈনিক শিক্ষাকে বলেন, যেটুকু না পড়লে না হয় শুধু সেটুকু অধ্যায় দিয়েই নতুন করে বিষয়ভিত্তিক সিলেবাস প্রণয়ন করা হয়েছে। ছোট হওয়া সিলেবাসে সব বিষয়েই প্রশ্নের বিভাজন ও নম্বর কাঠামো ঠিকই থাকবে। অর্থাৎ যে সিলেবাস প্রণয়ন করা হয়েছে সেখান থেকেই প্রশ্নপত্র প্রণয়ন করা হবে। তবে ইংরেজি বিষয়ে প্রশ্নের কাঠামোতে কিছু পরিবর্তন হয়েছে। এরমধ্যে ইংরেজির গ্রামার অংশের ন্যারেশন, বাক্যগঠনসহ বেশ কিছু অংশ বাদ। পাশাপাশি ইংরেজিতে রচনাও (এসে রাইটিং) লেখতে হবে না। 

.......................................................................

.......................................................................

all week all subject Assignment 2021 Class 6,7,8,9 School Assignment Question and Answer Bangladesh education board Class 6 to 9 school assignment Question and answer published all Week Assignment Answer and Question 2021 for Class 6, Class 7, Class 8, Class 9 All Subject assignment Solution see here.


Click here to see...

Assignment Question and Answer 3rd Week all subject Class 6, 7 ,8, 9

Assignment Question and Answer 2nd Week Class 6, 7 ,8, 9 Assignment 2021

Assignment 1st week Question Class 6, 7, 8, 9

All subject 1st Week Assignment Answer class 6,7,8,9


No comments:

Post a Comment

Popular Posts

Post Bottom Ad